Digital marketing bd

  • Home
  • Digital marketing bd

Digital marketing bd here you can learn everything about digital marketing

10/06/2020

বাড়িতে বসে অযথা সময় নষ্ট করছেন না তো??
সিদ্ধান্ত আপনার🧐
অনেক এই ফ্রি ডিজিটাল মার্কেটিং এর কোর্স করে ইনকাম শুরু করে দিয়েছে,আপনি বাদ থাকবেন কেন?😀
ফ্রি ডিজিটাল মার্কেটিং এর কোর্স টা করে আপনার জীবণ পাল্টে যাবে ইনশাল্লাহ✅
কোর্স সম্পর্কে আরও জানতে পেইজ এ মেসেজ করুন।
ধন্যবাদ😍

আপনি কি জানেন??🧐🧐অটোমেশন এর মাধ্যমে আপনি সহজেই আপনার পেজ এর  হাজার হাজার কাস্টমারদের কাছে মেসেজ দিতে পারবেন??😲😲আর এই কাজ...
06/06/2020

আপনি কি জানেন??🧐🧐
অটোমেশন এর মাধ্যমে আপনি সহজেই আপনার পেজ এর হাজার হাজার কাস্টমারদের কাছে মেসেজ দিতে পারবেন??😲😲
আর এই কাজ করতে আপনাকে কষ্ট করে সময় দিতে হবে না;রোবট রাই আপনার পেজ কন্ট্রোল করবে!!!আর এটি করে আপনার অনেক টাকাও বেঁচে যাবে🎁🎁

এই সার্ভিস টি নিতে পেজ এ মেসেজ দিন✅✅

আপনি কি জানেন চ্যাটবট কি??//✅চ্যাটবট হচ্ছে একটি অটোমেটিক মেসেজ সিস্টেম যার মাধ্যমে আপনি সেকেন্ড এর মধ্যেই হাজার হাজার মা...
02/06/2020

আপনি কি জানেন চ্যাটবট কি??//✅
চ্যাটবট হচ্ছে একটি অটোমেটিক মেসেজ সিস্টেম যার মাধ্যমে আপনি সেকেন্ড এর মধ্যেই হাজার হাজার মানুষকে মেসেজ করতে পারবেন।।আর এই কাজ করে আপনি সহজেই টাকা ইনকাম করতে পারবেন...😀😀
আমি ফ্রি কোর্স টা করে ইনকাম করা শুরু করে দিয়েছি।।চাইলে আপনিও করতে পারেন।।😍🎁
বিস্তারিত জানতে মেসেজ করুন

ফেসবুক এডস ম্যানেজার থেকে খুব ডিটেইলস ভাবে রেজাল্ট দেখা যায়। যেখানে দেখতে পারবেন - পার এনগেজমেন্ট বা মেসেজে কস্ট কত । কে...
23/05/2020

ফেসবুক এডস ম্যানেজার থেকে খুব ডিটেইলস ভাবে রেজাল্ট দেখা যায়। যেখানে দেখতে পারবেন - পার এনগেজমেন্ট বা মেসেজে কস্ট কত । কে কে দেখছে এডস, মেয়ে কত পার্সেন্ট ছেলে কত পার্সেন্ট। ইন্সট্রাগ্রামে কত পার্সেন্ট এসড সো করেছে, ফেসবুক নিউজ ফিডে কত পার্সেন্ট , মেসেঞ্জার বা মাইডে স্টোরি তে কত পার্সেন্ট এডস টি সো করেছে সব ডিটেইস জানা যায়।
কিন্তু এডস রান করার পর আমরা কেউ এই ব্যাপার লক্ষ্য করি না বা গুরুত্ব দেই না। Reckless Spending হয় এখানে থেকেও। আমি আগের পোষ্ট গুলোতেও বলেছি Reckless Spending করে কোন লাভ নাই।
কিভাবে দেখবেন এডস রেজাল্ট ডিটেইস ?
খুব সিম্পল, এডস মেনেজার লগইন করুন, সেখানে প্রথমেই আপনি আপনার সব রানিং এবং আগের সব এডস গুলো দেখতে পাবেন।
Ads Manager >
এডস লিষ্ট থেকে আপনার রানিং এডস সিলেক্ট করুন, সিলেক্ট করলেই দেখবেন View Charts >
ভিউ চার্ট থেকে নিচের ট্যাব গুলো দেখতে পারবেন যথাক্রমে।
● Performance
● Demographic
● Placement
● Delivery
এবার হালকা ভাবে বলে দেই কোনটাই কি পাবেন। যদিও আপনি দেখলেই বুঝবেন।
● Performance > কতজন মেসেজ করেছেন একদিনে বা টোটাল মেসেজ সেটি এখানে থাকবে। টোটাল রিচ ও টোটাল এমাউন্ট স্পেন্ড মানি এখানে দেখতে পারবেন। এটি বলা যায় ওভার ভিউ।
● Demographic - এখানে দেখতে পারবেন , কত পার্সেন্ট ছেলে বা কত পার্সেন্ট মেয়ে এডস রিচ করচ্ছে। এখন আপনার টার্গেট শুধু মেয়ে হলে আপনি এখানে দেখতে পারবে দু একটা ছেলে এডস রিচ করছে কি করেনি। আর একটি গুরুত্বপূর্ণ অপশন পাবেন সেটা হলো প্রতি এনগেজমেন্ট কত টাকা খরচ হচ্ছে আপনার। ( খরচ বেশি হলে এডস চোখ কান বুঝে বন্ধ করে দিন। তবে একদিনের রেজাল্টের উপর ডিপেন্ড করে)
● Placement > আপনার অডিয়েন্স সোর্স আসছে কোন মাধ্যমে সেটা জানা অনেক দরকারি। ফেসবুক নিউজ ফিড থেকে কত পার্সেন্ট রিচ , ইন্সট্রাগ্রাম থেকে কত রিচ , মেসেঞ্জার থেকে বা কাস্টম অডিয়েন্স থেকে কত রিচ সেটা আপনি এখান থেকে ডিটেইলস দেখতে পারবেন।
দেখা কতটা জরুরি ? অনেকে যারা কার্সল বা লিডিং এডস রান করেন তারা হয়তো বুঝতে পারবেন এর গুরুত্ব। আপনি যখন কার্সল এডস দিবেন আপনার প্রয়োজন হবে এটি যে কোন মাধ্যমে কত রিচ দিচ্ছে ফেসবুক।
● Delivery - যারা Reach and frequency ads set রান করবেন বা করেন তাদের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এডস সেট ডেলিভারি টা এখান থেকেই আসবে।

টপিক - বুস্টিং VS মার্কেটিং❓বুস্টিং:❌বুস্টিং হচ্ছে একটি পেজের কোন নির্দিস্ট পোষ্ট বুস্ট করা যাতে অনেক মানুষ দেখতে পারে। ...
23/05/2020

টপিক - বুস্টিং VS মার্কেটিং❓
বুস্টিং:❌
বুস্টিং হচ্ছে একটি পেজের কোন নির্দিস্ট পোষ্ট বুস্ট করা যাতে অনেক মানুষ দেখতে পারে। সাথে কিছু টার্গেট সেট করা যায়। যেমন, বয়স - ইন্টেরেস্ট - লোকেশন ইত্যাদি।
আমরা সবাই বুস্টিং করি। এটাও সত্য অনেকে বুস্ট করেই অনেক ভালো কিছু রেসাল্ট পাচ্ছেন। অনেকে হতাশ। সব থেকে বড় ব্যপার হচ্ছে বুস্টিং এ কোন প্লান নাই - শুধু ভাইরাল হওয়া ছাড়া। শুধু মাত্র হট কাস্টমার ছাড়া কোল্ড ট্রাফিক তেমন টানে না।এর দুরুন অনেক হওয়া সেল নষ্ট হয়। এবং সেগুলো অন্য কোথাও থেকে সেল হয়।

মার্কেটিং:✔️
মার্কেটিং হচ্ছে সঠিক প্লান করে ফানেল এর মাধ্যমে রিলেশন বিল্ড করে ভ্যালু তৈরি করে লং টাইম ধরে সেল করা।এই ডলার দিয়ে বুস্ট করলাম আর সেল হল এমন না। একটা ভ্যালু তৈরি করে তারপর ১ম প্রোডাক্ট থেকে আপ-সেল করে যাওয়া। এবং এক ক্লায়েন্ট থেকে আরও অন্য ক্লায়েন্ট পাওয়া।এখন হইতো প্রশ্ন আসবে - ভাই ফানেল এ দেশে খাঁয় না - কারণ বেশি ভাগ কাস্টমার ইমেইল ব্যবহার করে না বা চেক করে না।ফানেল যে শুধু ইমেইল ছাড়াও হয় হইতো এই আইডিয়া আমাদের নাই।
যদি আপনি রিসার্স করে দেখেন প্রটেনশিয়াল কাস্টমার ২লাখ বিশ্বাস করেন তাহলে তার মধ্যে ১ লাখ ৮০ হাজার হল কোল্ড। এদের শুধু বুস্ট দিয়ে গরম করা কঠিন। তবে সঠিক ভাবে ফানেলে ফেলে রান্না করলে এরা অনেক গরম হয়।আরও অনেক বিষয় আছে ক্রস অ্যাড - টেস্ট - কাস্টম ওডিয়েন্স থেকে শুরু করে ফলো
আপ।যেভাবে কম্পিটিশন বাড়ছে - আমরা এখনি যদি প্লান মাফিক না আগায় তাহলে আগামী ১-২ বছরে অনেক কিছুই হবে না । কারণ ডাটা তৈরি যারা আগে করবে তারা অবশ্যই সবার আগেই থাকবে।

তাই আমি মনে করি - শুধু $ মূল্য দিয়ে বুস্টিংর পিছনে না দৌড়ে রিয়েল মার্কেটিং প্লান করে লং গেম খেলা উচিত। হইতো ইনস্ট্যান্ট সেল কম দিলেও ভবিষ্যতের দৌড়ে আপনি থাকবেন সবার আগে।

মার্কেটিং সম্পর্কে এমন আরো পোস্ট পেতে কমেন্ট করে পাশে থাকুন।
কোনো প্রশ্ন থাকলে অবশ্যই ইনবক্স করতে পারেন।

17/05/2020

Address

199/3 South Paikpara

1216

Website

Alerts

Be the first to know and let us send you an email when Digital marketing bd posts news and promotions. Your email address will not be used for any other purpose, and you can unsubscribe at any time.

Shortcuts

  • Want your school to be the top-listed School/college?

Share